কুমিল্লায় ৪টি ইট ভাটায় ১৩ লক্ষ ৫০ হাজার টাকা জরিমানা

সোহাগ মিয়াজী :

কুমিল্লা জেলার বিভিন্ন উপজেলায় পরিবেশ অধিদপ্তর উদ্যোগে ইটভাটায় মোবাইল কোর্ট কার্যক্রম পরিচালনা করা হয়েছে। বৃহস্পতিবার (২৫ ফেব্রুয়ারী) পরিবেশ অধিদপ্তর, সদর দপ্তর, ঢাকা’র এনফোর্সমেন্ট টিমের সহযোগিতায় কুমিল্লার চারটি ইটভাটায় মোবাইল কোর্টের মাধ্যমে মোট ১৩,৫০,০০০/- জরিমানা করে নগদ আদায় করা হয়েছে।

জানা যায়, ইট প্রস্তুত ও ভাটা স্থাপন নিয়ন্ত্রণ) আইন, ২০১৩ (সংশোধিত ২০১৯) এর বিভিন্ন ধারা লঙ্ঘনের অপরাধে দুইদিন ব্যাপী অভিযান পরিচালনা করে মেসার্স এল আর বি ব্রিকস, ভরাসার বাজার, বুড়িচং, জরিমানাঃ ৩,০০,০০০/-।

মেসার্স আলী আকবর এন্ড সন্স ব্রিকস, ভরাসার বাজার, বুড়িচং, জরিমানাঃ ৫,০০,০০০/-।মেসার্স এ আর বি ব্রিকস, গাজীপুর, খাড়াতাইয়া, বুড়িচং জরিমানাঃ ৩,৫০,০০০/- ও মেসার্স ন্যাশনাল ব্রিকস, চণ্ডীরচর, হোমনা, জরিমানাঃ ২,০০,০০০/ উভয়ে মোট ১৩ লক্ষ ৫০ হাজার টাকা জরিমানা করা হয়।

এ সময় মোবাইল কোর্ট কার্যক্রমে নির্বাহী ম্যাজিস্ট্রেট হিসেবে দায়িত্বপালন করেন পরিবেশ অধিদপ্তর, সদর দপ্তর, ঢাকার মনিটরিং এন্ড এনফোর্সমেন্ট শাখার বিজ্ঞ নির্বাহী ম্যাজিস্ট্রেট মোহাম্মদ সাদিকুর রহমান সবুজ এবং প্রসিকিউটর হিসেবে দায়িত্ব পালন করেন জেলা কার্যালয়ের রিসার্চ অফিসার জনাব মোঃ রুনায়েত আমিন রেজা,মোবাইল কোর্ট কার্যক্রমে উপস্থিত ছিলেন কুমিল্লা জেলা পরিবেশ অধিদপ্তরে উপ-পরিচালক শওকত আরা কলি।

     আরো পড়ুন....

পুরাতন খবরঃ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০৩১
error: ধন্যবাদ!